Saturday , 13 July 2024 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. জনপ্রিয়
  9. জাতীয়
  10. দুর্ঘটনা
  11. দেশের খবর
  12. নির্বাচন
  13. প্রবাস
  14. বানিজ্য
  15. বিনোদন

সবাইকে আদালতের আদেশ মেনে চলার জন্য বাধ্যবাধকতা রয়েছে : ডিএমপি কমিশনার

প্রতিবেদক
Admin
July 13, 2024 1:10 am

নিজস্ব প্রতিবেদক  : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, আদালতের আদেশ মেনে চলার জন্য বাধ্যবাধকতা রয়েছে। আইন-শৃঙ্খলা ভঙ্গজনিত কোনো কার্যক্রম কেউ যদি করে তবে সেটি বরদাশত করা হবে না।
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ওয়ালটন-ক্র্যাব স্পোর্টস ফেস্টিভ্যাল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ফেস্টিভ্যালের ভার্চুয়ালি উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি।
ডিএমপি কমিশনার বলেন, ‘সরকারি চাকরিতে কোটা পদ্ধতি নিয়ে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর এক মাসের স্থিতাবস্থা দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বিষয়টি আদালতের। আদালতের প্রতি সবার আস্থা রাখা ও শ্রদ্ধা-সম্মান থাকা উচিত। আদালতের আদেশ মেনে চলার জন্য বাধ্য-বাধকতা রয়েছে। সেটি সবার করা উচিত বলে আমি মনে করি।’
সাংবাদিকদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, পেশাগত দায়িত্বের পাশাপাশি ক্র্যাব ক্রীড়া প্রতিযোগিতা থেকে শুরু করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। অনেক সময় অনুসন্ধানী প্রতিবেদন করে ন্যায় বিচার নিশ্চিতে পুলিশকে সহয়তা করেন সাংবাদিক সমাজ। এজন্য সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খানের সভাপতিত্বে এ সময় ফেস্টিভ্যালের বিস্তারিত তথ্য তুলে ধরেন সংগঠনের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রকিবুল ইসলাম মানিক। এতে বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন ও ওয়ালটন গ্রুপের সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিল্টন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্র্যাবের সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল, পারভেজ খান, আবুল খায়ের, ইসারফ হোসেন ইসা, মির্জা মেহেদী তমাল, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, ক্র্যাবের উপদেষ্টা ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্র্যাবের সিনিয়র সদস্য ও ডিআরইউ’র বর্তমান সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ  এবং সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ।

 

সর্বশেষ - রাজধানী

আপনার জন্য নির্বাচিত

সরকারি চাকরিতে কোটা ইস্যুতে কোর্ট থেকে সমাধান আসা উচিত: প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কলেজের অধ্যক্ষ, শিক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

উচ্চশিক্ষার লক্ষ্য হওয়া উচিত মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হওয়া : স্পিকার

বিগত ২০২৩-২৪ অর্থবছরের শেষ মাস জুনে প্রবাসী আয় বেড়েছে ১৫.৫৯ শতাংশ

বাংলাদেশে বিনিয়োগ এখনই উপযুক্ত সময় :: চীনা ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিহতদের পরিবারের সদস্যদের প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা প্রদান

জনসম্পৃক্ততা বিঘ্নিত না করে ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ রাষ্ট্রপতির

কোটা আন্দোলন ঘিরে সংঘর্ষে নিহতদের স্মরণে আজ দেশব্যাপী শোক

গণভবন আন্দোলনকারীরা দখল করেছে

হামাস এবং হিজবুল্লাহ নেতাদের হত্যার জন্য ইসরাইলের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার ইরান ও তার মিত্রদের