Saturday, June 15, 2024
Homeআন্তর্জাতিকএমপি আজিম আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

এমপি আজিম আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
আজ বুধবার ধানমন্ডির বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
আসাদুজ্জামান খান বলেন, এমপি আনারকে খুন করার ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তদন্তের স্বার্থে বেশি কিছু বলা যাবে না। খুনের  মোটিভ, কারা খুন করেছে-এসব জানতে ভারতের পুলিশ কাজ করছে। যারা খুনের সঙ্গে জড়িত, তাদের উদ্দেশ্য কী ছিল আমরা পরে সেগুলো প্রকাশ করব।
এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের কাছে যেসব তথ্য আছে তদন্তের স্বার্থে আমরা এখনই তা প্রকাশ করছি না। তদন্ত  শেষ হলে খুনের কারণ জানা যাবে।
আসাদুজ্জামান খান আরও বলেন, ‘মরদেহ আমাদের হাতে আসেনি। দুই  দেশের পুলিশ তদন্ত করছে। ভারতের পুলিশ আমাদের জানিয়েছে  যে, তিনি খুন হয়েছেন, এটা সুনিশ্চিত।’
স্বরাষ্ট্রমন্ত্রী জানান, খুনের সঙ্গে জড়িত থাকতে পারে বা আমরা যাদের সন্দেহ করছি এমন তিনজনকে বাংলাদেশ পুলিশ গ্রেফতার করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্ত চলছে। আরও কয়েকজনকে গ্রেফতারের জন্য পুলিশ  চেষ্টা চালিয়ে যাচ্ছে। সব তথ্য আছে আমরা  সেগুলো প্রকাশ করছি না।
এর আগে এমপি আনারের মরদেহ উদ্ধারের বিষয়ে কথা বলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।
উল্লেখ্য, গত ১২ মে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন। ভারতে যাওয়ার দু’দিনপর তার আর কোন খোঁজ-খবর পায়নি তার পরিবার। এরপর পরিবারের সদস্যরা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে জানালে বাংলাদেশের পুলিশ ভারতের পুলিশের সাথে যোগাযোগ করে। ভারতের পুলিশ আজ বাংলাদেশ পুলিশকে এমপি আনার খুন হয়েছেন বলে নিশ্চিত করে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments

সম্পাদক ও প্রকাশকঃ

রেফাজুর রহমান

ঠিকানাঃ মতিঝিল,ঢাকা-১০০০
যোগাযোগঃ ০১৭১৬৭৫৭০৪৯
ই-মেইলঃ dailykalersrot24@gmail.com